ময়মনসিংহে পৃথক বজ্রপাতে ৩ শিশুসহ ৬ জনের মৃত্যু

প্রকাশিত: ৬:৩০ অপরাহ্ণ, জুন ১৭, ২০২২

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহের পৃথক তিনটি বজ্রাপাতে ৩ শিশুসহ ছয় জনের মৃত্যু হয়েছে। শুক্রবার (১৭ জুন)  বিল মাছ ধরার সময় তাদের মৃত্যু হয়।

জানা গেছে, ময়মনসিংহের নান্দাইল উপজেলার গাংগাইল ইউনিয়নের কংকরহাটি গ্রামের দুপুরে কয়েকজন ছেলে জাল দিয়ে এলাকার একটি খালে মাছ ধরতে গেলে দুপুরের দিকে মুষলধারে বৃষ্টিপাত শুরু হয়। এ সময় বজ্রপাতে পংকরহাটি গ্রামের মো. শহিদুল্লাহর ছেলে মো. সাঈদ মিয়া (১২), মো. বিল্লাল হোসেনের ছেলে মো. শাওন (৮) ও মো. হাদিস মিয়ার ছেলে স্বাধীন মিয়া (১০)।গুরুতর আহত হলে তাদেরকে নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হলে সেখানে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আতাউর রহমান জানান, বজ্রপাতে নিহত তিন শিক্ষার্থীর মধ্যে দুইজন মাদ্রাসা ছাত্র ও একজন স্কুল ছাত্র।

এবিষয়ে নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মো. মিজানুর রহমান আকন্দ জানান, দুঃখজনক ঘটনাটি শুনেছি। এ বিষযে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বজ্রপাতে তিন শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। নিহতের পরিবারগুলোতে বইছে শোকের মাতম।

অন্যদিকে, দুপুরে ময়মনসিংহ সদরের দড়ি কুষ্টিয়া বালাপাড়া এলাকায় বিলে মাছ ধরার সময় বজ্রাঘাতে মারা যান হাসেন আলীর ছেলে আবু বক্কর (৪০) ও পচা মিয়ার ছেলে জাহাঙ্গীর আলম (৩২) ।
এই দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ জানান, বিল থেকে মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

সকালে মুষলধারে বৃষ্টির সময় ময়মনসিংহের ধোবাউড়া উপজেলার চরমোহিনী গ্রামের ঘোগরা বিলে মাছ ধরার সময় বজ্রাঘাতে আহত হন গফুর মিয়ার ছেলে আবু সাঈদ (৩০)। তাকে উদ্ধার করে ধোবাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে  মৃত্যু হয়। বিষয়টি নিশ্চিত করেছেন ধোবাউড়া থানার ওসি টিপু সুলতান।