ঢাকা-মোহনগঞ্জ ট্রেন চলাচল শুরু!

প্রকাশিত: ৯:১৪ অপরাহ্ণ, জুন ২৩, ২০২২

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি :
৫দিন পর ঢাকা-মোহনগঞ্জ ট্রেন চলাচল শুরু হয়েছে। গৌরীপুর রেলওয়ে স্টেশনের কেবিন মাস্টার মো. শফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, বন্যায় রেলব্রিজ ভেঙ্গে যাওয়ায় মোহনগঞ্জে আন্তঃনগর হাওর এক্সপ্রেস আটকে ছিলো। এ ট্রেনটি সকাল ১০টা ৫৫মিনিটে থ্রোতে (বিরতিহীন) ঢাকার উদ্দেশ্যে গৌরীপুর জংশন ছেড়ে গেছে।

তিনি আরও জানান, সকাল ৬টা ১৭মিনিটে ২৬১নং লোকাল ট্রেনটি মোহনগঞ্জের উদ্দেশ্যে গৌরীপুর ছেড়ে যায়। কোনরূপ শংকা ছাড়াই ট্রেনটি মোহনগঞ্জে পৌঁছে। মোহনগঞ্জ থেকেও এ ট্রেনটি দুপুর ১২টায় গৌরীপুর জংশনে প্রবেশ করে।


রেলওয়ে সূত্র জানায়, বন্যার পানির শ্রোতে ১৮ জুন সকালে জেলার মোহনগঞ্জ ও বারহাট্রা উপজেলার অতীতপুর রেলস্টেশনের মাঝামাঝি ইসলামপুরে ২৩ নম্বর রেলব্রিজটি ভেঙে যায়। রেলের এ ব্রিজটি ভেঙে যাওয়ার পাঁচ দিন ঢাকা-ময়মনসিংহ-মোহনগঞ্জ রেল যোগাযোগ বিচ্ছিন্ন ছিলো। মোহনগঞ্জে আটকা পড়ে ঢাকাগামী আন্তঃনগর হাওর এক্সপ্রেস ট্রেন এবং বারহাট্টায় মোহনগঞ্জগামী একটি লোকাল ট্রেন। রেলব্রিজটি মেরামত করার পর বুধবার পরীক্ষামূলকভাবে একটি রেকার ট্রেন ও ইঞ্জিন চলাচলের পর বৃহস্পতিবার মোহনগঞ্জে আটকা পড়া ঢাকাগামী হাওর এক্সপ্রেস ট্রেনটি সকালে ছেড়ে যায় এবং আজ থেকে এ পথে যথারীতি ট্রেন চলাচল শুরু করেছে।