কেন্দুয়ায় ফুটবল ও কেরাম খেলা নিয়ে সংঘর্ষে নিহত ২

প্রকাশিত: ৯:০৯ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২৩

কেন্দুয়া ( নেত্রকোণা) প্রতিনিধি :
নেত্রকোণার কেন্দুয়ায় পৃথক স্থানে ফুটবল ও কেরাম খেলাকে কেন্দ্র করে সংঘর্ষে কবির মিয়া (৫২) ও সুবেল মিয়া নামে দুই ব্যক্তি খুন হয়েছেন।

নিহত কবির মিয়া উপজেলার মাসকা ইউপির পিজাহাতি গ্রামের তাহের উদ্দিনের ছেলে। নিহত সুবেল মিয়া নোয়াদিয়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে। অপরদিকে উপজেলার বাট্রা গ্রামের হুসাইন নামে ৫ বছরে এক শিশুর পানিতে ডুবে মৃত্যু হয়েছে।


সুত্র জানায়, ফুটবল খেলাকে কেন্দ্র করে পিজাহাতি দক্ষিণপাড়া গ্রামে হামজা মিয়ার ছেলে মোবারক ও আলীম উদ্দিনের ছেলে বাবু দুই পক্ষের মাঝে ঝগড়া হয়। ঘটনাটি পরে বড়দের মাঝে জড়ায়। মঙ্গলবার দুপুর ১২ টার দিকে হামজা মিয়া বাড়ির পাশে হাওড়ে গেলে তাকে মারপিট করে প্রতিপক্ষ আলীম উদ্দিন গংরা। পরে হামজা মিয়ার চাচাতো ভাই নিহত কবির মিয়ার ওপর তার বসতঘরের পেচনের হামলা চালায় প্রতিপক্ষ আলীম উদ্দিন গংরা। এসময় কবির মিয়া মাটিতে লুটিয়ে পড়লে পরে। পরে তাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক কবিরকে মৃত ঘোষণা করেন। গুরুতর হামজা মিয়ার অবস্থাও আশঙ্কা বলে জানা গেছে । অপরদিকে উপজেলার বলাইশিমুল ইউপির নোয়াদিয়া গ্রামের কেরাম খেলাকে কেন্দ্র করে সুবেল মিয়া (৩২) নামে এক যুবক নিহত হয়েছেন। নিহত সুবেল মিয়া নোয়াদিয়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে। সোমবার (২০ মার্চ) রাতে কেরাম খেলাকে কেন্দ্র করে সুবেল গং ও কামাল হোসেন গংদের সাথে মারামারি হয়। এসময় গুরুতর আহত হন সুবেল। পরে সুবেলকে রাতেই ঢাকা মেডিকেল হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরে মারা যান। এসময় ৪ জন আহত হয়েছেন। এলাকায় দুটি হত্যা কান্ডের ঘটনা পক্ষদ্বয়ে মাঝে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

অপরদিকে উপজেলার বাট্রা গ্রামে হুসাইন নামে ৫ বছরের এক শিশু গর্তের পানিতে ডুবে নিহত হয়েছেন। এঘটনাটি মঙ্গলবার সকাল ১০ টার দিকে বাট্রা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে ঘটে। নিহত হুসাইন মিয়া বাট্রা গ্রামের সেলিম মিয়ার ছেলে। সংঘর্ষে দুই জন নিহত ও পানিতে ডুবে শিশুর মৃত্যু হওয়ার বিষয়টি নিশ্চিত করে কেন্দুয়া থানা ওসি আলী হোসেন জানান,এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। খুনিদের ধরতে এলাকায় অভিযান চালানো হচ্ছে।