ময়মনসিংহ নগরীর নতুন বাজারে দ্রব্যমূল্য মনিটরিংয়ে মসিক মেয়র টিটু

প্রকাশিত: ৯:৪৮ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২৩
স্টাফ রিপোর্টার : চলমান রমজান ও আসন্ন ঈদে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে রাখতে বুধবার (৫ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৭ টায় জেলা প্রশাসন ও পুলিশের কর্মকর্তদের নিয়ে ময়মনসিংহের নতুন বাজারে দ্রব্যমূল্য মনিটর করেছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু।
এ সময় মেয়র নতুন বাজারের দোকানসমূহের পণ্যসমূহ বিশেষ করে চাল, ডাল, রসুন, পেঁয়াজ, ছোলা, চিনি, ডিম, তেল, সবজি, মুরগী ইত্যাদির মূল্য অতিরিক্ত রাখা হচ্ছে কিনা এবং দোকানে পণ্যের মূল্য তালিকা প্রদর্শন করা হচ্ছে কিনা তা যাচাই করেন। এছাড়াও ক্রেতাবৃন্দের সাথে কথা বলে তাদের মতামত জানেন মেয়র।
এ সময় মেয়র বলেন, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে এবং অতিরিক্ত মূল্য রাখা প্রতিরোধে জেলা প্রশাসন, পুলিশ, চেম্বার অব কমার্স ও ব্যবসায়ী নেতৃবৃন্দকে সাথে নিয়ে নিয়মিত কার্যক্রম পরিচালনা করছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ নিয়মিত অভিযান পরিচালনা করছেন।
বাজার মনিটরিং শেষে মেয়র বলেন, বাজারে দ্রব্যমূল্য স্থিতিশীল দেখা গেছে। কিছু জায়গায় অতিরিক্ত মূল্য দেখা গেছে। তাদের সতর্ক করা হয়েছে। আমরা বাজারের দিকে নিয়মিত দৃষ্টি রাখছি। কেউ ক্রেতাদের ভোগান্তির কারণ ঘটালে এবং কারসাজি করে দ্রব্যমূল্য বেশি রাখতে কঠোরভাবে তা দমন করা হবে।
উ্ল্লেখ্য, এর আগে ১ এপ্রিল শনিবার জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপারকে সাথে নিয়ে মেছুয়া বাজার এর দ্রব্যমূল্য মনিটর করেন মেয়র। আজ মনিটরিংকালে মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মাহফুজুল আলম মাসুুম, মসিক সচিব মোঃ আরিফুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা, সহকারী কমিশনার মোঃ এরফানুর রহমান, ময়মনসিংহ চেম্বার অব কমার্সের সিনিয়র সহ সভাপতি শংকর সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।