অরিয়েন্ট ড্রেসেস লি: শ্রমিক রফিকুলের হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবীতে গার্মেন্টসের ৬টি সংগঠন যৌথ সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০২০

স্টাফ রিপোর্টার : অরিয়েন্ট ড্রেসেস লি: এর শ্রমিক রফিকুল ইসলামের হত্যাকারীদের গ্রেফতার, বিচার, শাস্তির দাবীতে গার্মেন্টসের ৬টি সংগঠন যৌথ সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনে প্রধান খুনী শরীফ মিজানুল হককে ১ নং আসামী তালিকাভুক্ত, ইকবাল হোসেন ও লিটনকে গ্রেফতার ও ঘটনার চাক্ষুস সাী জাহিদুল ও শামীমকে মামলার আসামী থেকে অব্যাহতি দিয়ে তাদেরকে সাক্ষী হিসেবে অন্তর্ভুক্ত করার আহবান জানান।

৩১ অক্টোবর শনিবার সকাল ১১টায় ময়মনসিংহ প্রেসকাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলেন, গত ১৩ মার্চ ২০২০ ইং তারিখ অরিয়েন্ট ড্রেসেস লি: এর কর্তৃপরে আয়োজনে শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাগন ময়মনসিংহের ত্রিশাল উপজেলার সিংরাইলে কোম্পানীর মালিকাধীন গ্রীণ ভিলেজ পার্কে পিকনিকের আয়োজন করেন।

পিকনিক চলাকালে গার্মেন্টস কর্মী রফিকুল ইসলামকে অরিয়েন্ট ড্রেসেস লি: এর গার্মেন্টস কর্মকর্তা শরীফ মিজানুল হক, ইকবাল হোসেন ও লিটন সংঘবদ্ধ হয়ে পিকনিকের ২ নং গাড়ী তাজ ট্রান্সপোর্ট নামে মিনি সার্ভিস বাসের ভিতর নির্যাতন ও শ্বাসরুদ্ধ করে পরিকল্পিতভাবে হত্যা করে।

এ ব্যপারে নিহত রফিকুল ইসলামের মা কুলসুমা বেগম গত ১৪/০৩/২০২০ ইং তারিখ ত্রিশাল থানায় উল্লেখিত ব্যক্তিদের বিরুদ্ধে হত্যার অভিযোগ দায়ের করেন। কিন্তু মূল আসামীদের ৭ মাস যাবৎ গ্রেফতার না করে প্রত্যদর্শী গার্মেন্টস শ্রমিক জাহিদ, শামীম ও ফারুকে গ্রেফতার করে রিমান্ড নিয়ে নির্যাতন করে জোরপুর্বক স্বীকারোক্তি আদায় করে পুলিশ মামলাটি ভিন্ন খাতে প্রবাহিত করার অপচেষ্ঠা করছে।
গত ২২/০৯/২০২০ইং তারিখ আন্দোলনের চাপে প্রধান আসামী শরীফ মিজানুল হককে গ্রেফতার করা হলেও অন্য আসামী ইকবাল হোসেন ও লিটন এখনো প্রকাশ্যে দিবালোকে ঘুরে বেড়াচ্ছে এবং গার্মেন্টস মালিকের ছত্রছায়ায় অরিয়েন্ট ড্রেসেস লি: এ নিয়মিত কাজ করছে।

গার্মেন্টসের ৬টি সংগঠনের নেতৃবৃন্দ অবিলম্বে প্রধান খুনী শরীফ মিজানুল হককে ১ নং আসামী তালিকাভুক্ত, ইকবাল হোসেন ও লিটনকে গ্রেফতার ও ঘটনার চাক্ষুস সাক্ষী জাহিদুল ও শামীমকে মামলার আসামী থেকে অব্যাহতি দিয়ে তাদেরকে সাী হিসেবে অন্তর্ভুক্ত করার আহবান জানান।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন রফিকুল ইসলামের মা কুলসুমা বেগম, পিতা আব্দুল কুদ্দস, বাংলাদেশ শ্রম অধিকার ফোরামে সভাপতি কমরেড আবুল হোসাইন, জায়েদ ইকবাল খান, মাহবুবুল জুয়েল, রেডিমেড গার্মেন্ট ওয়াকার্স ফেডারেশনের সভাপতি লাভলী ইয়াসমীন, বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প ফেডারেশনের সভাপতি রফিকুল ইসলাম সুজন, মাদারল্যান্ড গার্মেন্টস ওয়াকার্স ফেডারেশনের সভাপতি সালেহা ইসলাম সান্তনা ও সাধারন সম্পাদক আল-আমীন, গার্মেন্টস শ্রমিক লীগের সভাপতি মোঃ আনিসুর রহমান, টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক তপন সাহা, বাংলাদেশ শ্রম অধিকার ফোরামের সদস্য সচিব জাকির হোসেন প্রমুখ।