ময়মনসিংহের জেলা প্রশাসক ডিজিটাল বাংলাদেশ পুরস্কারে মনোনীত

প্রকাশিত: ৭:৪৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১১, ২০২০

স্টাফ রিপোর্টার : ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অনন্য অবদানের স্বীকৃতিসরূপ ময়মনসিংহ জেলা প্রশাসনকে সরকারি পর্যায়ে কারিগরি খাতে প্রতিষ্ঠান শ্রেণীতে ৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২০ উপলক্ষে ডিজিটাল বাংলাদেশ পুরস্কারের জন্য ময়মনসিংহ জেলা প্রশাসনকে মনোনীত করা হয়েছে।

 

ঢাকার আগারগাওয়ে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটরিয়ামে ১২ ডিসেম্বর শনিবার অনুষ্ঠিত ৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২০ উপলক্ষে অনুষ্ঠিত সভা থেকে ময়মনসিংহের জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান পুরস্কার গ্রহণ করবেন।

যদিও মানছি দুরত্ব, তবুও আছি সংযুক্ত এই প্রতিপাদ্যকে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের উদ্যোগে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সহযোগীতা ১২ ডিসেম্বর ৪র্থ ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২০ উদযাপন হবে। মাননীয় রাষ্ট্রপতি মোঃ আব্দুল হামিদ প্রধান অতিথি হিসাবে ডিভিও বার্তার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করবেন।

গ্রাম এবং শহর এলাকায় পিছিয়ে পড়া, অনগ্রসর অংশ, বেকার, ভূমিহীন, অনাথ, দুস্থ, ভবঘুরে, নিরাশ্রয়, সামাজিক, বুদ্ধি এবং শারীরিক প্রতিবন্ধী ব্যক্তি, দরিদ্র, অসহায় রোগী, ঝুঁকিতে থাকা শিশুদের কল্যাণ ও উন্নয়নে বহুমাত্রিক সামাজিক নিরাপত্তা সেবা প্রদানে ময়মনসিংহ জেলা প্রশাসন দায়িত্বশীল ভ’মিকা পালন করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের ডিজিটাল নৌকার সঙ্গে পাল তুলে জনগণকে ডিজিটাল সেবা প্রদানে জেলা প্রশাসক দিবারাত্রি পরিশ্রম করে চলেছে।

দ্রুততম সময়ে কাঙ্খিত মানের সেবা প্রদান ও পেপারলেস অফিস গড়ার প্রত্যয়ে ই-ফাইল (নথি) সিস্টেম, ই-নামজারী, ই-পর্চা প্রদানে জেলা প্রশাসনের কার্যালয় লাইভ কাজ করছে। প্রতি মাসেই এ কার্যালয়ে ই-ফাইল ব্যবহারে মাসে চাহিদা মোতাবেক পত্র জারি ও নথি ই-ফাইলে নিষ্পন্ন হয়ে থাকে।

মুজিববর্ষকে সামনে রেখে মাঠপর্যায়ে জনগণকে সামাজিক যোগাযোগমাধ্যমে দ্রুততম সময়ে সমস্যা সমাধানে উদ্ভাবনী কার্যক্রমের মাধ্যমে নাগরিক সেবা সহজীকরণে কার্যক্রম চলমান রয়েছে। দতা উন্নয়ন প্রশিক্ষণ অনলাইন আবেদন, শিশু নির্যাতন ও শিশু অধিকার সুরা হেল্প লাইন, প্রতিষ্ঠান ব্যবস্থাপনা সিস্টেম ইত্যাদি ডিজিটাল কার্যক্রম বাস্তবায়ন করছে ময়মনসিংহ জেলা প্রশাসন। এ সব কর্মকান্ডের স্বীকৃতি সরূপ শনিবার পুরস্কার গ্রহণ করবেন। এ তথ্য নিশ্চিত করেছেন ময়মনসিংহ অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আয়েশা হক।