মুজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার : ময়মনসিংহের ১৩০৫ টি পরিবার পেল ঘর ও জমি

প্রকাশিত: ৮:৩৪ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২১

স্টাফ রিপোর্টার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল দেশের কোনো মানুষ আশ্রয়হীন থাকবে না। পিতার সেই স্বপ্ন পূরণে মুজিববর্ষ উপলক্ষে সারাদেশের গৃহহীন-ভূমিহীনদের ‘স্বপ্নের ঠিকানা’ উপহার দিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রায় ৭০ হাজার ভূমিহীন-গৃহহীন পরিবার পেলেন আধাপাকা বাড়ি। শনিবার (২৩ জানুয়ারি) সকালে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিন ৬৬ হাজার ১৮৯টি পরিবারকে ঘর বুঝিয়ে দেওয়া হয়। একযোগে এত ভূমিহীন-গৃহহীন মানুষকে জমি ও ঘর করে দেওয়ার ঘটনা বিশ্বে এটিই প্রথম।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই অনুষ্ঠানে তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়াল পদ্ধতিতে যুক্ত হন। প্রধানমন্ত্রীর কার্যালয় এবং ৪৯২টি উপজেলা প্রান্ত ভার্চুয়াল পদ্ধতিতে সংযুক্ত হয় অনুষ্ঠানে। ময়মনসিংহ জেলার ১৩টি উপজেলার ১৩০৫ টি পরিবারের মাঝেও ঘর ও জমি হস্তান্তর করা হয়।

ময়মনসিংহ সদর উপজেলা হলরুমে জেলা প্রশাসক মোঃ মিজানুর রহমান, পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান, ডিডিএলজি এ কে এম গালিভ খান, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসাইন, ইউএনও মোঃ সাইফুল ইসলাম, এসিল্যান্ড সুরাইয়া আক্তার লাকীসহ মুক্তিযোদ্ধা, রাজনীতিবিদ, ইউপি চেয়ারম্যান, উপজেলা প্রশাসনের কর্মকর্তা, উপকারভোগী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে উপকারভোগীদের হাতে রেজিস্ট্রেশন দলিল, নামজারি, সনদ, ব্যাগ প্রদান করা হয়। ময়মনসিংহ ১৩টি উপজেলার ১৩০৫ টি পরিবারের মধ্যে সদর উপজেলায়-২৫০, মুক্তাগাছা-৫০, ফুলবাড়ীয়া-৫০, ত্রিশাল-৫০, ভালুকা-১৯৯, গফরগাঁও-২০০, নান্দাইল-৬২, ঈশ্বরগঞ্জ-৫০, গৌরীপুর-১০২, তারাকান্দা-৫০, ফুলপুর-৯৭, হালুয়াঘাট-১০০ ধোবাউড়া-৪৫টি ভূমিহীন ও গৃহহীনদের মাঝে সেমি-পাকা গৃহ হস্তান্তর করা হবে।

এসব গৃহ পেয়ে সাধারণ মানুষের মাঝে আনন্দ বিরাজ করছে। উপকারভোগীরা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। কারো কারো চোখে ছিল আনন্দের অশ্রু।