জমি লিখে না দেওয়ায় দুর্গাপুরে মায়ের পা ভেঙ্গে দিল দুই পুত্র

প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২১

কলি হাসান,দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি

নেত্রকোণার দুর্গাপুর পৌর শহরের দশাল গ্রামের বসত ভিটে নিজেদের নামে লিখে না দেয়ায় দুই পুত্র কর্তৃক বৃদ্ধা পিঠমোড়া বাঁধ দিয়ে মারধর ও পা ভেঙে দেয়ার অভিযোগ পাওয়া গেছে। গত শনিবার (২০ মার্চ) রাত ১০টার দিকে সাংবাদিকদের একটি টিম খবর পেয়ে সরকারী হাসপাতালে গেলে বৃদ্ধা মজিদা খাতুন (৬৫) কান্নাজড়িত কণ্ঠে বিচার প্রার্থনা করেণ। তিনি ওই এলাকার দিন মজুর সাহেব আলীর স্ত্রী।

 

মজিদা খাতুন এ প্রতিবেদককে জানান, প্রতিদিনের মতো সাংসারিক কাজ শেষে মাগরিবের নামাজের প্রস্তুতি নিচ্ছিলেন। এমন সময় তাঁর ছেলে মঞ্জুল মিয়া (৪৩) ও হাকিম মিয়া (২৫) তার মায়ের বসত বাড়ি তাদের দুজনের নামে লিখে দেয়ার জন্য বাবার সাথে কথা কাটাকাটি শুরু করে এক পর্যায়ে বাবার গায়ে আঘাত করে।

মা মজিদা এরই প্রতিবাদ করতে গেলে তাঁদের মা কে ঘরের বারান্দার সাথে বেঁধে বেদম মারধর করে বাম পা ভেঙ্গে গুরুতর রক্তাক্ত যখম করে। পরবর্তিতে দঁড়ি দিয়ে গলায় চাপের মাধ্যমে তাঁদের মেরে ফেলবে বলে জানায়। তাদের আত্ম চিৎকারে আশপাশের লোকজন ছুটে এসে গুরুতর আহত অবস্থায় দুর্গাপুর উপজেলা হাসপাতালে ভর্তি করেন।

 

সংশ্লিস্ট পৌর কাউন্সিলর মো. মনির হোসেন মানিক বলেন, ছেলেরা এক টুকরো জমির জন্য বাবা-মায়ের গায়ে হাত তুলতে পারে এটা সত্যিই দুঃখ জনক, আমি এর শাস্তি দাবী করছি।

 

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ (ওসি) শাহনুর-এ-আলম বলেন, বিষয়টি সত্যিই অ-মানবিক, এ ন্যাক্কারজনক ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে। রাতেই পুত্র আব্দুল হাকিমকে গ্রেপ্তার করা হয়েছে। আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।