মসিক সংবর্ধনা দিল আমিনুর রহমান সুলতান ও আনজীর লিটনকে

প্রকাশিত: ৯:৫৭ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২২

স্টাফ রিপোর্টার : বাংলা একাডেমি পুরস্কার প্রাপ্ত ময়মনসিংহের দুজন কৃতি সন্তান ফোকলোরবিদ আমিনুর রহমান সুলতান ও ছড়াকার আনজীর লিটনকে সংবর্ধনা প্রদান করেছে ময়মনসিংহ সিটি কর্পোরেশন। আজ বিকেল ০৫ টায় মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে জয়নুল উদ্যান বৈশাখী মঞ্চে এ সংবর্ধনা প্রদান করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানের সভাপতির বক্তব্যে ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র মোঃ ইকরামুল হক টিটু অনলাইনে সংযুক্ত হয়ে বলেন, ময়মনসিংহের রয়েছে সমৃদ্ধ ইতিহাস ও ঐতিহ্য। আমরা এ ঐতিহ্যকে আরও সমৃদ্ধ করতে চাই। তারই প্রেক্ষাপটে এই বইমেলা ও সংবর্ধনা আয়োজন।
তিনি আরও বলেন, প্রযুক্তি যতই আসুক বইয়ের আবেদন সবসময়ই গভীর। আমাদের শুধু ইট কাঠ পাথরের নগরী গড়লেই হবে না, মনোস্তাত্বিক উন্নয়ন ঘটাতে হবে। এ লক্ষ্যে ময়মনসিংহ সিটি কর্পোরেশন বঙ্গবন্ধু গ্যালারি, বঙ্গবন্ধু চত্বর, এমএ মতিন লাইব্রেরি ইত্যাদি প্রতিষ্ঠা করেছে।
মেয়র আরও জানান, প্রাথমিকভাবে সিটির প্রতিটি জোনে একটি করে লাইব্রেরি করা হবে, পরবর্তীতে তা ওয়ার্ড পর্যায়ে স্থাপন করা হবে।
অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী, বাংলা একাডেমি ও একুশে পদকপ্রাপ্ত সাহিত্যিক হরিশংকর জলদাস, সিটি কর্পোরেশন সচিব ও প্রাবন্ধিক-সমালোচক রাজীব কুমার সরকার, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি ময়মনসিংহের সভাপতি আব্দুর রব মোশারফ প্রমুখ।