ডা. জাফরুল্লাহ’র অবস্থা সংকটাপন্ন

প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ, এপ্রিল ১১, ২০২৩

স্বজন ডেস্ক : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে। তাকে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। গতকাল থে‌কে তি‌নি একবা‌রের জন্য‌ও চোখ খো‌লেন‌নি। তার শারীরিক অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসায় গঠিত মেডিক্যাল বোর্ডের প্রধান সমন্বয়কারী ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. মামুন মোস্তাফীর বরাত দিয়ে তিনি জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক পরিস্থিতি ভা‌লো নয়, বলা চ‌লে অবস্থা সংকটাপন্ন। গতকাল তাকে গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালের লাইফ সাপোর্টে নেওয়া হয়েছে।

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু জানান, ডা. জাফরুল্লাহ চৌধুরী কিডনি ফেইলিউর, লিভা‌রের সমস্যা, হার্টের সমস্যাসহ সেপ‌টি‌সে‌মিয়ায় আক্রান্ত। শরীরে অক্সিজেন স্যাচুরেশন ও ব্লাড প্রেশার কমে গিয়েছে। গণস্বাস্থ্য পরিবারের পক্ষ থেকে ‌তি‌নি দেশবাসীর কাছে ডা. জাফরুল্লাহ চৌধুরীর রোগমু‌ক্তির জন্য দোয়া কামনা করা করেছেন।

ডা. জাফরুল্লাহ চৌধুরী দীর্ঘদিন ধরে কিডনি জটিলতায় ভুগছেন। গত ৫ এপ্রিল ‌থে‌কে তিনি গুরুতর অসুস্থ হ‌য়ে হাসপাতা‌লে ভ‌র্তি আছেন। তার রক্তে ইনফেকশন পাওয়া গেছে। তবে তাকে যে ওষুধ দেওয়া হচ্ছে তাতে সাড়া মিলছে বলে জানিয়েছেন মামুন মোস্তাফী।

বিকেলে গণস্বাস্থ্য কেন্দ্র থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দুপুর সোয়া ২টায় ডা. জাফরুল্লাহর কিডনির ডায়ালাইসিস শুরু হয়েছে। সাথে অন্যান্য চিকিৎসাও চল‌ছে। তিনি গণস্বাস্থ্য নগর হাসপাতালে নিবিড় পর্যবেক্ষণে এখনও ভেন্টিলেশনে আছেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থার উন্নতির জন্য প্রতিদিনের মতো আজ সকাল ১০টা হতে ১১টা পর্যন্ত মেডিক্যাল বোর্ডের সভা অনু‌ষ্ঠিত হ‌য়ে‌ছে।