রাষ্ট্রকাঠামো মেরামতের লক্ষ্যে বিএনপি ২৭ দফা নিয়ে কাজ করছে : ডা. জাহিদ

প্রকাশিত: ৯:০৩ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২৩

স্টাফ রিপোর্টার : দুর্নীতি, অনিয়ম ও অব্যবস্থাপনা থেকে বের হয়ে আসতে হলে রাষ্ট্রের সংস্কার অপরিহার্য বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা: এ.জেড.এম জাহিদ হোসেন। তিনি বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান তলাবিহীন ঝুঁড়ি থেকে এই দেশকে স্বর্নিভর রাষ্ট্রে পরিণত করেছিলেন। ঠিক সেই পথ ধরেই তারেক রহমান নেতৃত্বে আগামীর রাষ্ট্রকাঠামো মেরামতে ২৭ দফা নিয়ে কাজ করছে বিএনপি।
বুধবার (২২ মার্চ) ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে ‘রাষ্টকাঠামো মেরামতের রূপরেখা’ ব্যাখ্য ও বিশ্লেষণ শীষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এ সময় বাংলাদেশ পেশাজীবী পরিষদ ময়মনসিংহ বিভাগের আয়োজিত এই আলোচনা সভায় সংগঠনের কেন্দ্রীয় আহবায়ক ডা: জাহিদ আরও বলেন, দেশে আইনের শাসন নেই। পনের বার বিদ্যুতের দাম বাড়ানো হয়েছে। অসম চুক্তি করে দেশের অর্থনীতি ফোকলা করে দেওয়া হয়েছে। ব্যাংক ফাঁকা হয়ে গেছে। সাংবাদিক সাগর-রুনি হত্যা মামলার চার্জসীট ৯৫ বার পেছানো হয়েছে। শেয়ার মার্কেট কেলেংকারীর তদন্ত হলেও রাঘব বোয়ালদের নাম প্রকাশ করা হয়নি। শিক্ষাখাতে চলছে এজেন্ডা বাস্তবায়ন। দেশের নির্বাচন কমিশন, সংবাদপত্র, সাধারণ মানুষ কেউ স্বাধীন নয়।
এই অবস্থায় দেশকে তাঁর আগের অবস্থানে ফিরিয়ে নিয়ে যাওয়া, সুশাসন প্রতিষ্ঠা ও রাষ্ট্রের মালিকা জনগনের হাতে ফিরিয়ে দিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ঘোষিত ২৭ দফার কোন বিকল্প নেই।
আলোচনা সভায় পেশাজীবী পরিষদ ময়মনসিংহ বিভাগের আহবায়ক কৃষিবিদ প্রফেসর ড. মো: শাজাহানের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের বিভাগীয় সদস্য সচিব ডা: মোহাম্মদ আলী।
এ সময় বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ পেশাজীবী পরিষদের সদস্য সচিব ও ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী বলেন, দলীয় সরকারের অধীনে কোন সুষ্ঠ নির্বাচন হতে পারে না। দেশকে মূল ¯্রােতে ফিরিয়ে নিতে, গণতন্ত্র পুনরুদ্ধ ও জনগনের ভোটাধিকার ফিরিয়ে আনতে রাষ্ট্রমেরামতের ২৭ দফার কোন বিকল্প নেই।
আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন কৃষিবিদ গোলাম হাফিজ কেনেডী, সাবেক ভিসি প্রফেসর ড. মোশাররফ হোসেন, শিক্ষক কর্মচারী ঐক্যজোটের ভারপ্রাপ্ত মহাসচিব জাকির হোসেন, ময়মনসিংহ মহানগর বিএনপির আহবায়ক অধ্যাপক ডা: একেএম শফিকুল ইসলাম, যুগ্ম আহবায়ক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ, অধ্যাপক শেখ আমজাদ আলী, জেলা আইনজীবী ফোরামের সাধারন সম্পাদক অ্যাড. মাসুদ তানভীর তান্না, এডভোকেট ফকরুদ্দিন বাচ্চু, এডভোকেট আনোয়ারুল আজিজ টুটুল, ব্যারিষ্টার আবুল হোসেন, মোতাহার হোসেন, এডভোকেট এম.এ হান্নান, প্রকৌশলী মোস্তাফিজুর রহমান, আবু জাফর সুমন, ডাঃ আব্দুল আওয়াল জহির, কৃষিবিদ ড. গোলাপ, সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সাধারন সম্পাদক আমান উল্লাহ আকন্দ জাহাঙ্গীর প্রমূখ।