বাকৃবিতে গণতান্ত্রিক শিক্ষক ফোরামের শান্তি শোভাযাত্রা ও সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

প্রকাশিত: ৮:০৪ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২১

বাকৃবি প্রতিনিধি : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে মোঃ মোখলেছুর রহমান খান, অক্টোবর- ২৪ ঃ দেশব্যাপী হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার প্রতিবাদে গণতান্ত্রিক শিক্ষক ফোরাম কর্তৃক আয়োজিত বাকৃবিতে এক ‘শান্তি শোভাযাত্রা ও সম্প্রীতি সমাবেশ’ বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি সংলগ্ন করিডোরে অনুষ্ঠিত হয়।

গণতান্ত্রিক শিক্ষক ফোরাম এর সভাপতি প্রফেসর ড. এ.এস. মাহফুজুল বারি‘র সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ জয়নাল আবেদীন, ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. এ. কে. এম. জাকির হোসেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেম (বাউরেস) পরিচালক প্রফেসর প্রফেসর ড. মোঃ আবু হাদী নূর আলী খান, প্রোক্টর ড. মোহাম্মদ মহির উদ্দিন, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. সুভাস চন্দ্র চক্রবর্তী। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক প্রফেসর ড. মোঃ হারুন-অর-রশিদ, অফিসার পরিষদের সভাপতি এবং ভারপ্রাপ্ত লাইব্রেরিয়ান মোঃ খাইরুল আলম নান্নু, অফিসার পরিষদের সাবেক সভাপতি এবং এডিশনাল রেজিস্ট্রার আরীফ জাহাঙ্গীর, এডিশনাল লাইব্রেরিয়ান মোঃ আবদুল বাতেন, এডিশনাল ডাইরেক্টর সিদ্ধার্থ শংকর বিশ্বাস, কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম মোঃ জালাল উদ্দিন, সনাতন সংঘের সাধারণ সম্পাদক নীরঞ্জন রায়, তৃতীয় শ্রেণী কর্মচারি পরিষদের সভাপতি মোঃ নজরুল ইসলাম, কারিগরি কর্মচারি সমিতির সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম এবং মন্দিরের পুরোহিত কেশব চক্রবর্তী।

বক্তারা হিন্দু সম্প্রদায়ের মন্দির, বাড়ীঘর ও অন্যান্য স্থাপনার ওপর হামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান এবং দোষীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেন। পাশাপাশি বঙ্গবন্ধু কন্যা জননেন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশব্যাপি উন্নয়ন ও অগ্রগতি অব্যাহত রাখাসহ সাম্প্রদায়ীক সম্প্রীতি বজায় রাখার আহবান জানান। এর পূর্বে এক ‘শান্তি শোভাযাত্রা’ ক্যাম্পাস প্রদক্ষিণ করে। সঞ্চালনা দায়িত্ব পালন করেন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম এর সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ আবদুস সালাম।