ময়মনসিংহ বিভাগে আলিম পরীক্ষায় কাতলাসেন কাদেরিয়া কামিল মাদ্রাসা প্রথম

প্রকাশিত: ৬:০৩ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২৩

স্টাফ রিপোর্টার : ময়মনসিংহ বিভাগে এ বছর আলিম পরীক্ষার ফলাফলে প্রথম স্থান অর্জন করেছে ময়মনসিংহ সদর উপজেলার ঐতিহ্যবাহী কাতলাসেন কাদেরিয়া কামিল (মাস্টার্স) মাদ্রাসা। প্রতিষ্ঠানটিতে ১০০ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে। এতে ১৭ টি জিপিএ-৫ সহ শতভাগ শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে। গত বছরও মাদ্রাসাটি আলিমের ফলাফলে ময়মনসিংহ জেলায় ১ম ও ময়মনসিংহ বিভাগে ২য় হওয়ার গৌরব অর্জন করেছিল। এছাড়াও মাদ্রাসাটি ১৯৯০ সালে ঢাকা বিভাগে ১ম স্থান অর্জন করেছিল।

মাদ্রাসার অধ্যক্ষ দেলাওয়ার হোসেন বলেন, আমরা ঘোষণা দিয়ে নকলের প্রাতিষ্ঠানিক পৃষ্ঠপোষকতা শতভাগ বন্ধ করে দিয়েছি। বিনা নকলে এই ফলাফল আমাদের জন্য গৌরবের, স্বস্তির এবং তৃপ্তির।

অধ্যক্ষ আরো বলেন, মাদ্রাসার এই কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য মহান আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করছি। ধন্যবাদ জানাচ্ছি মাদ্রাসা গভর্নিং বডির সভাপতি ও ময়মনসিংহ জেলার সম্মানিত জেলা প্রশাসক জনাব মো. মোস্তাফিজার রহমান মহোদয়কে যার পৃষ্ঠপোষকতায় কাতলাসেন মাদ্রাসা কাঙ্খিত লক্ষ্যের দিকে ধীরে ধীরে এগিয়ে যাচ্ছে। ধন্যবাদ জানাচ্ছি গভর্নিং বডির অন্যান্য সদস্যদের, আমার প্রিয় সহকর্মী শিক্ষক-কর্মচারীদের, আমার সন্তানতূল্য পরীক্ষার্থীদের, এলাকাবাসী এবং অভিভাবকদের।