শিক্ষা ব্যবস্থাকে আমূল পরিবর্তন করা হচ্ছে – শিক্ষামন্ত্রী দীপুমনি

প্রকাশিত: ৯:১৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২২

মুক্তাগাছা (ময়মনসিংহ) প্রতিনিধি :
শিক্ষামন্ত্রী ডা. দিপুমনি বলেছেন, শিক্ষা ব্যবস্থাকে আমূল পরিবর্তন করা হচ্ছে। সকলেই যেন দক্ষ যোগ্য মানুষ হতে পারে ও দেশের সু নাগরিক, বিজ্ঞান মনস্ক ও প্রযুক্তি বান্ধব হতেপারে। নিজেরাই একজন উদ্যোক্তা হতে শিখে। এবং শিক্ষার্থীরা যেন শুধু চাকুরির পেছরে না ঘুরে, নিজেরাই কর্মসংস্থানের ব্যবস্থা করতে পারে সে লক্ষ্যেই শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন আনা হচ্ছে।

শনিবার দুপুর সাড়ে ১২টায় মুক্তাগাছার জমশেদ আলী উচ্চ বিদ্যালয়ের নির্মিত চারতলা ভবন পরিদর্শনে এসে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি।

স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি সত্য স্বপন চক্রবর্তীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মুক্তাগাছা পৌরসভার মেয়র বিল্লাল হোসেন সরকার, স্কুল প্রতিষ্ঠাতার ছেলে লন্ডন প্রবাসী আনছার উদ্দিন, তার মেয়ে সুজানা আনছার, স্কুলের প্রধান শিক্ষক খুরশেদ আলম, উপজেলার তারাটি ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক আরিফ রব্বানী, সিনিয়র যুগ্ম আহবায়ক শফিউল করিম প্রমুখ।


এসময় তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মনে করেন প্রতিটি মানুষ, তার জীবনের মূল্য আছে, সে জন্য তাকে সুস্থ্য রাখতে হবে। দেশটাকে সুস্থ রাখতে হবে। দেশের অর্থনীতিকে চালু রাখতে হবে। আমাদের সমাজকে এগিয়ে নিতে হবে। সে কারণেই শিক্ষা ব্যবস্থাকে জোর দিচ্ছেন তিনি। শিক্ষামন্ত্রী দীপুমনি বলেন, আমরা চেষ্টা করছিপ্রতিটি শিক্ষার্থী তারা যে যেখানেই পড়ুক, সাধারণশিক্ষায় পড়ুক, মাদ্রাসায় পড়ুক বাকারিগরি লেখাপড়া পড়ুক সবাইকে দক্ষ নাগরিক হিসাবে গড়ে তুলতে হবে।

এর আগে শিক্ষামন্ত্রীকে মুক্তাগাছা উপজেলা প্রশাসনের মাঠে জেলা পুলিশের পক্ষ থেকে গার্ড অব অনার প্রদান করা হয়। তিনি এ দিন সরকারি আরকে উচ্চ বিদ্যলয় মাঠে স্কুল পর্যায়েরশীত কালীর খেলার উদ্বোধন করেন। এছাড়া তিনি মুক্তাগাছা মহাবিদ্যালয় ও সরকারি শহীদ স্মৃতি কলেজের নির্মিত ভবন পরির্দশন করেন। তার সঙ্গে ছিলেন সরকারি কলেজর অধ্যক্ষ আলী ইদ্রিস ও মুক্তাগাছা মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ তাপস কুমার সাহা ।