শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে বিটিএ ময়মনসিংহ জেলা শাখার মানববন্ধন

প্রকাশিত: ৯:১০ অপরাহ্ণ, জুলাই ২, ২০২২

স্টাফ রিপোর্টার ঃ সারাদেশে শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে এবং মাধ্যমিক শিক্ষা জাতীয় করণের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ) ময়মনসিংহ জেলা শাখা।

শনিবার (০২ জুলাই) দুপুর ১২টায় নগরীর শহীদ ফিরোজ –জাহাঙ্গীর চত্বরে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। সংগঠনের সভাপতি মোঃ চাঁন মিয়া এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন এর সঞ্চালনায় কর্মসূচিতে বিটিএ কেন্দ্রীয় কমিটির সদস্য জাফর আহমেদ, সংগঠনের সহ-সভাপতি আনোয়ার কবীর, আজিজুল হক, সাবেক সভাপতি মোশারফ হোসেন, ত্রিশাল উপজেলা সাধারণ সম্পাদক হারুন অর রশিদ, শিক্ষক নেতা মোহাম্মদ আলী প্রমুখ বক্তব্য রাখেন।

মানববন্ধনে বিটিএ নেতৃবৃন্দ বলেন, জাতি গঠনে শিক্ষক বৃন্দ অত্যন্ত দক্ষতার সহিত শিক্ষার্থীদের শিক্ষা দিয়ে যাচ্ছে। কিন্তু এই শিক্ষকদের উপর প্রতিনিয়ত নেমে আসে নির্যাতন। এই নির্যাতন, অপমান, হত্যা কোন ভাবেই মেনে নেয়া যায় না। শিক্ষক হত্যা ও নির্যাতন বন্ধ ও হত্যাকারীদের দ্রুত বিচার না করা হলে আগামীতে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে। নেতৃবৃন্দ বলেন, শিক্ষক হত্যা ও নির্যাতনকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি দিতে হবে। আর কোন শিক্ষক যাতে নির্যাতনের শিকার না হয় তার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। শিক্ষক সমাজের দাবী মাধ্যমিক শিক্ষা জাতীয়করণ সহ সকল দাবী দাওয়া মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান।